২৪ ঘন্টাই খবর

কুলিয়ারচরে মাদ্রাসা ছাত্র বলৎকারের অভিযোগে হেফাজত নেতা ইয়াকুব আলী গ্রেফতার

কুলিয়ারচরে মাদ্রাসা ছাত্র বলৎকারের অভিযোগে হেফাজত নেতা ইয়াকুব আলী গ্রেফতা

 

মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

 

কিশোরগঞ্জের কুলিয়ারচরে মাদ্রাসার এক ছাত্র (১১) কে বলৎকারের অভিযোগে পৌর এলাকার বড়খারচর আদর্শ নূরানী ও হাফিজয়া মাদ্রাসার মোহতারিম ও স্থানীয় হেফাজত নেতা মুফতি মাওলানা ইয়াকুব আলী (৩৫) কে গ্রেফতার করেছে পুলিশ।

 

জানা যায়, ভৈরব সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার রেজওয়ান দিপু ও কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহমুদের দিক নির্দেশনায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কুলিয়ারচর থানার একাধিক পদকপ্রাপ্ত সাহসী অফিসার এস আই মো. আবুল কালাম আজাদ অফিসার ও ফোর্স নিয়ে দীর্ঘ ৪৮ ঘন্টা অভিযানের পর রোববার (১১এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার সেকান্দর নগর গ্রামের একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। পরে ৭ দিনের রিমান্ডের আবেদন করে তাকে কিশোরগঞ্জ আদালতে প্রেরণ করে পুলিশ।

 

অভিযুক্ত মাদ্রাসার শিক্ষক ও হেফাজত নেতা মুফতি মাওলানা ইয়াকুব আলী (৩৫) উপজেলার উছমানপুর ইউনিয়নের সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুল কাদিরের ছেলে।

 

উল্লেখ্য, মুফতি মাওলানা ইয়াকুব আলী গত ১এপ্রিল রাত আনুমানিক ২টার দিকে ঘুম থেকে ডেকে তুলে তার মাদ্রাসার এক ছাত্রকে বলৎকার করে কোরআন শরীফ ধরিয়ে শপথ করায় এ ঘটনার কথা কাউকে না বলার জন্য।

 

এক সপ্তাহ পর ঘটনা এলাকায় জানাজানি হলে গত ৭এপ্রিল বিকালে এ প্রতিনিধির নিজস্ব ফেসবুক আইডি থেকে “কুলিয়ারচরের বড়খারচরে মাদ্রাসার মুহতামিম তার এক ছাত্রকে কোরআন শরীফে হাত রেখে শপথ করিয়ে বলাৎকারের অভিযোগ। ঘটনা ধামা চাপা দিতে মাতাব্বরদের দৌড়ঝাঁপ চলছে।” একটি স্টিকার পোস্ট করার পর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। মূহুর্তেই ফেসবুকে আরো অনেকেই স্টিকার, বিভিন্ন লিখা পোস্ট করে ও কমেন্ট লিখে আইনের মাধ্যমে সঠিক তদন্ত করে এ ঘটনার কঠিন বিচার দাবি করেন তারা।

 

এরপর ওই দিন ৭ এপ্রিল রাত ১০ টা ৫ মিনিটের সময় অভিযুক্ত ওই মাদ্রাসার শিক্ষকের বিরুদ্ধে কুলিয়ারচর থানায় একটি মামলা রুজু হয়। মামলা নং-০৪। মামলার বাদী হয় ওই ছাত্রের বাবা।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই শহিদুর রহমান জানান, আসামীকে গ্রেফতার পর ৭ দিনের রিমান্ডের আবেদন করে কিশোরগঞ্জের মাননীয় আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.