২৪ ঘন্টাই খবর

দ্বিতীয় দিনেই ঢিলেঢালা লকডাউন চলছে ভোলার বাংলাবাজারে 

ভোলা সদর প্রতিনিধি :
করোনাভাইরাস  সংক্রমণ বেড়ে যাওয়ায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে সরকার। এক সপ্তাহ লকডাউনের  দ্বিতীয় দিন আজ। ২য় দিনে ভোলার বাংলাবাজারে  ঢিলেঢালা ভাবে চলছে লকডাউন। গতকাল সোমবার ( ৫ এপ্রিল)  থেকে এক সপ্তাহের জন্য ভোলা সহ  সারাদেশে লকডাউনের প্রজ্ঞাপনে জারি করা হয়।
যদিও প্রজ্ঞাপনে এক সপ্তাহ লকডাউনের মধ্যে  জরুরী প্রয়োজন ছাড়া কেউ  বাসা থেকে বের না হওয়ার নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু ভোলার বাংলাবাজারে কোন নিষেধাজ্ঞা মানা হচ্ছে নাহ। প্রয়োজনে অপ্রয়োজনে অধিকাংশ মানুষ রাস্তায় জনসমাগম করছে।কেউ কেউ মাস্ক পড়লেও অনেকে  মাস্কহীন অবস্থায় রাস্তায়  হাটা চলা করছে । সকাল  পযন্ত প্রশাসনের কোন ব্যবস্থা দেখা যাইনি।
ভোলা বাংলাবাজারে  লকডাউনের ২য়  দিনে (৬ ই এপ্রিল মঙ্গলবার) অধিকাংশ মার্কেট , খাবার হোটেল, রাস্তার পাশে চায়ের দোকান, হার্ডওয়ার ও স্টেশনারি সহ সকল জরুরীহীন  ব্যবসা প্রতিষ্ঠান অর্ধেক সাটার খোলা রয়েছে। কাঁচা বাজার থেকে শুরু করে সকল স্থানেই রয়েছে মানুষের সমাগম। দুরত্ব মানছে না কেউই। অধিকাংশ মাছ বিক্রেতাকে দেখা গেছে তাদের মুখে মাস্ক নেই। মাস্ক ব্যবহার ছাড়াই একের পর এক মাছ বিক্রি করে যাচ্ছে স্থানীয় মাছ বিক্রেতারা।
এবং রাস্তায় দেখা গেছে বাস ছাড়া প্রায় সব যানবাহন চলছে।

Leave A Reply

Your email address will not be published.