২৪ ঘন্টাই খবর

ঠাকুরগাঁওয়ে ম্যাজিষ্ট্রেটকে কথা দিয়ে ৫ মিনিটে ওয়াজ শেষ করল হাজারো মুসল্লী

মাহমুদ আহসান হাবিব, ঠাকুরগাঁও :  মরণঘাতি করোনাকে উপেক্ষা করে বিশাল গেট ও প্যান্ডেল সাজিয়ে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছিলো ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া সালেহিয়া মাদ্রাসায়। সরকারের বিধি নিষেধ থাকার পরও এমন আয়োজনের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ।

গত রোববার সন্ধায় রুহিয়া সালেহিয়া মাদ্রাসা কর্তৃক আয়োজিত ওয়াজ মাহফিল অনুষ্ঠানে উপস্থিত হয়ে আয়োজক কমিটির সাথে বর্তমান করোনা পরিস্থিতির কারণে সরকারি ১৮ দফা নির্দেশনা বাস্তবায়ন ও লকডাউনের নির্দেশনার বিষয়ে কথা বললে ওয়াজ না করার সিদ্ধান্ত নেয় কমিটি।

পরে মুসল্লীরা অনুরোধ জানান মাগরিবের নামাজের পর ৫ মিনিট দোয়া পড়ার। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মানবিক বিবেচনায় তাদের দোয়া পড়ার অনুমতি দেন। এরপর  বিভিন্ন এলাকা থেকে আগত মুসল্লী ও ধর্মপরায়ণ লোকেরাও নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে দেওয়া কথা রাখতে মাগরিবের নামাজের পর ৫ মিনিট দোয়া পড়েই ঘটনাস্থল ত্যাগ করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ জানান, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে বিপুল পরিমাণ মুসল্লীদের গণজমায়েত করে ওয়াজ মাহফিল আয়োজনের কথা জানতে পেরে ঘটনাস্থলে যাই, আয়োজক কমিটির সাথে কথা বলে মুসল্লীদের অনুরোধে মাগরিবের নামাজের পর ৫ মিনিট দোয়া পড়ার অনুমতি দেওয়া হয়। কথামতো মুসল্লীরাও দোয়া পড়ার সাথে সাথে ঘটনাস্থল ত্যাগ করেন-এজন্য তাদের সাধুবাদ জানাই।

Leave A Reply

Your email address will not be published.