২৪ ঘন্টাই খবর

শিবপুরে ভূমি ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম পরিদর্শন করেছেন জেলা প্রশাসক

জানুয়ারী,২০,২০২১

শিবপুর (নরসিংদী) প্রতিনিধি:
‘আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার মুজিব শতবর্ষ উপলক্ষে নরসিংদীর শিবপুর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উপজেলার দুলালপুর ও জয়নগর ইউনিয়নে মোট ৪২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষে বাড়ি নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। এতে ৪২ টি পরিবার পাবে মাথা গোজার ঠাঁই। অধীর আগ্রহে উপকারভোগীরা সময় পার করছেন কখন তাদের স্বপ্নের গৃহে উঠবে। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় হচ্ছে ১ লক্ষ ৭৫ হাজার টাকা।
ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন ও শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাবিরুল ইসলাম।

প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে ভূমিহীন ও গৃহহীনদের বাসস্থান নিশ্চিতের লক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এ কাজ চলমান রয়েছে। এতে ভূমিহীন মানুষরা পাবে স্বপ্নের মত রঙিন ঘর। আশ্রয়ণ প্রকল্পে থাকবে স্যানিটেশন ও সুপেয় পানিসহ স্বাস্থ্য সম্মত পরিবেশ।

উপজেলার জয়নগর ইউনিয়নের কামরাব গ্রামের নবনির্মিত আশ্রয়ণ প্রকল্প এলাকায় এ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। এছাড়াও তিনি কামরাব ছায়াবিথী বিদ্যানিকেতনের সম্প্রসারিত নতুন ভবনের উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ করেছেন।

শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাবিরুল ইসলাম খান এর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুনুর রশীদ খান, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শ্যামল চন্দ্র বসাক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূইয়া রাখিল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক তাপসী রাবেয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদা খাতুন, জয়নগর ইউপি চেয়ারম্যান নাদিম সরকারসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু বিপ্লব চক্রবর্তী।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.