২৪ ঘন্টাই খবর

গাজীপুর এর কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস এ আক্রান্ত ০৯ জন।

গাজীপুর এর কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস এ আক্রান্ত ০৯ জন

 

মোঃ লোকমান হোসেন পনির,

কালীগঞ্জ (গাজীপুর প্রতিনিধি।

 

 

বহি: বিশ্বের ন্যয় বাংলাদেশে ও করোনা ভাইরাস সংক্রমণ এর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে,সেই সাথে কালীগঞ্জ উপজেলার পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নে করোনা ভাইরাস সংক্রমণ বূদ্ধি পাচ্ছে, দীর্ঘ দিন ধরে কালীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ সহনীয় পর্যায়ে থাকলেও বিগত কয়েক দিন যাবত করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় থেকে উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির এই তথ্য পাওয়া গেছে।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে “স্বাস্থ্য বিধি মেনে চলি, করোনা ভাইরাস সংক্রমণে প্রতিরোধ গড়ে তুলি”।এই স্লোগানকে সামনে রেখে সকলে মিলে গন সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে কাজ করতে হবে।

আজ শুক্রবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট কর্মকর্তার কার্যালয় থেকে গণমাধ্যম কর্মীদের জানানো হয় গত ২৪ ঘন্টায় কালীগঞ্জ উপজেলার পৌর এলাকাসহ ০৭ ইউনিয়নের ৪৩ জনের করোনা ভাইরাস এর নমুনা সংগ্রহ করা হয়েছে, এবং নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, তাদের মধ্যে ০৯জন করোনা ভাইরাস এ আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়।

এর মধ্যে রয়েছে কালীগঞ্জ পৌরসভা এলাকার ০৪জন, জামালপুর ইউনিয়নের ০২জন,নাগরী ইউনিয়ন এলাকার ০২জন, এবং বাহাদুরশাদী ইউনিয়ন এলাকার ০১ জন,কেভিড ১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে,এই যাবত কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪৮৪০জন সংক্রমণ আক্রান্ত হয়, এর মধ্যে ৬১৭ জন এর শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। তাদের মধ্যে আইসোলেশন ও হোম কন্টেন থেকে ৫৭৫ জন করোনায় আক্রান্ত করী সুস্থ হয়ে উঠছেন। করোনা কালীন সময়ে এ যাবত মহামারী করোনা ভাইরাস আক্রান্ত হয়ে কালীগঞ্জ উপজেলার ১৭ জন বাসিন্দা মৃত্যুবরণ করেন। গণসচেতনা সৃষ্টির লক্ষ্যে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক জনগণের মাঝে মাক্স বিতরণ কর্মসূচী অব্যাহত রাখেন, এবং অন্যান্য দের মধ্যে কালীগঞ্জ থানার অফিস ইনচার্জ একেএম মিজানুল হক মিজান বিভিন্ন মসজিদে জনগণকে মাক্স পড়ার বিষয়ে উৎসাহিত করে তোলেন, এবং জনগণকে সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.