২৪ ঘন্টাই খবর

কোদালপুরে জাটকা নিধন প্রতিরোধে জেলেদের সাথে সচেতনতা মূলক আলোচনা সভা 

কোদালপুরে জাটকা নিধন প্রতিরোধে জেলেদের সাথে সচেতনতা মূলক আলোচনা সভা

 

 

 

মোঃ সালমান হোসেন সাগর, শরীয়তপুর জেলা প্রতিনিধি।

 

 

গোসাইরহাটে এস ডি এস কতৃক আয়োজিত জাটকা নিধন প্রতিরোধে জেলে নেতৃবৃন্দের সাথে সচেতনতা মূলক আলোচনা সভা ও র্্যালী করেন সাধারণ জেলেদের সাথে।

 

শরীয়তপুর জেলার, গোসাইরহাট উপজেলার, কোদালপুর ইউনিয়ন এর জেলেদের সাথে ২৯ শে মার্চ রোজ: সোমবার, সকাল ১১ টার দিকে এস ডি এস কতৃক আয়োজিত ছৈয়াল পাড়া অস্থায়ী কার্যলয়ের সামনে এই আলোচনা সভা ও র্যালী অনুষ্ঠিত হয়।

 

প্রথমে পবিত্র কোরআন থেকে তেলোয়াত দিয়ে শুরু করেন, কোরআন তেলোয়াত করেন মাওলানা শহিদুল ইসলাম, ইমাম, ছৈয়াল পাড়া জামে মসজিদ কোদালপুর। অতিথিদের আসন গ্রহণ, আব্দুর রাজ্জাক ও মারিয়াম ইসলাম কাজল,ইনসাফ প্রকল্প, এস ডি এস কোদালপুর ইউনিয়ন।

 

রেজিষ্ট্রেশন এস ডি এস এর কর্মকর্তা আব্দুর রাজ্জাক, বিথি,হাফসা ও আসমা,ইনসাফ প্রকল্প, এস ডি এস কোদালপুর। জেলে সম্প্রদায়ের অভিজ্ঞতা বিনিময় করেন, মোঃ সুরুজ মিয়া ছৈয়াল,সভাপতি জয়ন্তীকা জেলে কল্যান সমিতি, কোদালপুর, গোসাইরহাট, শরীয়তপুর। আরও উপস্থিত ছিলেন মোঃ জান শরিফ মুতাইত, সভাপতি, ছৈয়াল পাড়া জেলে কল্যান সংগঠন, কোদালপুর, গোসাইরহাট, শরীয়তপুর।

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ হাসিবুল হক, সিনিয়র মৎস্য কর্মকর্তা, গোসাইরহাট উপজেলা, শরীয়তপুর। তিনি সেই সময় বলেন গোসাইরহাট উপজেলা একটি নদী সীমানা বর্তি এলাকা জার কারনে। এখানে গোসাইরহাটের নদী উওরে বরিশাল, ও পূর্বে চাঁদপুর যাঁর কারণে ইলিশ অভিযান ও জাটকা নিধন প্রতিরোধে একটু সমস্যা হয়। তবে গোসাইরহাট উপজেলা মৎস্য কর্মকর্তা হিসেবে কথা দিচ্ছি যে এখন মুজিব শতবর্ষ চলছে, শরীয়তপুরের গোসাইরহাটে, ডিম ওয়ালা ইলিশ ও জাটকা নিধন বন্ধ প্রতিরোধ ঘরে তুলবো।

 

আরও উপস্থিত ছিলেন কোদালপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান এস এম মিজানুর রহমান। তিনি এসময়ে আলোচনার সভায় সভাপতিত্বের বক্তব্য সময় বলেন আমার কোদালপুর ইউনিয়ন হলো নদী পার্শ্ববর্তী এলাকা সেখানে অধিকাংশ জনগণ আমার জেলে তাদের জন্য আমি আমার ইউনিয়ন পরিষদ সকল জেলের সঠিক তালিকা প্রনয়ণ করে তাদের ন্যার্য অধিকার আদায় করবো ইনশাআল্লাহ।

Leave A Reply

Your email address will not be published.