২৪ ঘন্টাই খবর

মহান জাতীয় দিবসে গণমাধ্যম কর্মীদের না ডাকার কারণে স্থানীয় প্রেসক্লাবের প্রতিবাদ সভা

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ  জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় গণমাধ্যম কর্মীদের ছাড়াই উপজেলা প্রশাসনের ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ পালন করায় কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১১টায় দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খাদেমুল ইসলাম অলিদের সভাপতিত্বে ও বাংলাদেশ টুডে’র উপজেলা প্রতিনিধি শামছুল হুদার সঞ্চালনায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক-ঢাকা প্রতিদিন’র উপজেলা প্রতিনিধি ও বাংলা খবর ডটকম’র জেলা প্রতিনিধি রহুল আমিন হারুন, দৈনিক সমকাল পত্রিকার উপজেলা সংবাদদাতা এম এ রাজ্জাক মিকা, দৈনিক সত্যে’র সংগ্রামের সহকারী সম্পাদক ফজলুল হক, দৈনিক নবপ্রাণ প্রতিকার সংবাদদাত কে এম জি মাহবুব মেরাজ, দেওয়ানগঞ্জ নিউজ পোর্টারের সম্পাদক শাওন আহমেদ।

এছাড়াও নয়া দিগন্তের উপজেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম ও কালের কন্ঠের তারেক মাহমুদ অভিযোগ করে বলেন, আমরা উপজেলা প্রশাসনের সকল কার্যক্রমের অংশ না নেওয়া ও প্রশাসনের সংবাদ পরিবেশন না করার সিদ্ধান্ত নিয়েছি এবং উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সকল গণমাধ্যম কর্মীদের প্রতি প্রশাসনের সংবাদ পরিবেশন বয়কট করার আহ্বান জানাচ্ছি।

উপজেলা প্রশাসন সাংবাদিক ছাড়াই শুক্রবার মহান জাতীয় দিবস পালন করায় এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, বর্তমান ইউএনও একেএম আব্দুল্লাহ বিন রশিদ এখানে যোগদানের পর থেকে সাংবাদিকদের কোন অনুষ্ঠানে ডাকা হয় না এমনকি সাংবাদিকদের বসিয়ে রেখে ব্যক্তিগত ফোনালাপে সময় পার করেন। তারা আরো বলেন, সাংবাদিকরা পেশাগত কারণে তার (ইউএনও) কাছে ফোন করা হলে তিনি ফোন রিসিভও করেন না। বক্তারা উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে বলেছেন, এহেন ধৃষ্টতা ও অসদাচরণের প্রতিকার করা না হলে সাংবাদিকরা বৃহত্তর আন্দোলনের কর্মসূচী দিতে বাধ্য হবেন। উল্লেখ্য কেন্দ্রীয় উপজেলা শহীদ মিনারে পূস্পস্তবক অর্পণ করে গণমাধ্যম কর্মীরা এ প্রতিবাদ সভায় মিলিত হয়।

Leave A Reply

Your email address will not be published.