২৪ ঘন্টাই খবর

নান্দাইলে বন্ধ বিদ্যালয়ে মাদক সেবিদের আগুন; শ্রেণিকক্ষ পুড়ে ছাই

নান্দাইল সংবাদদাতা : গত মঙ্গলবার বিকালে ময়মনসিংহের নান্দাইল উপজেলার আবদুস সামাদ একাডেমি নামের মাধ্যমিক বিদ্যালয়ে আগুন লেগে তিনটি শ্রেণিকক্ষের প্রায় ৩০০ বেঞ্চ পুড়ে গেছে। মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, বিদ্যালয়ের আধপাকা প্রায় ৮০ হাত দৈর্ঘ্যের একটি ঘরের টিনের চাল দিয়ে কালো ধোঁয়া বের হতে শুরু করলে ঘটনাটি স্থানীয় লোকজনের নজরে পড়ে। তখন লোকজন বন্ধ থাকা বিদ্যালয়ের দিকে ছুটে যায়। কিছুক্ষণের মধ্যে আগুনের লেলিহান শিখায় ছেয়ে যায় শ্রেণিকক্ষ ।এ সময় স্থানীয় লোকজন আগুন নেভানোর আপপ্রাণ চেষ্টা করে র্ব্য্থ হয় । পরে খবর পেয়ে নান্দাইল থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই শ্রেণিকক্ষে থাকা বেঞ্চ, চেয়ার-টেবিলসহ নানান আসবাব পুড়ে যায়।

বিসস্ত সুত্র হতে জানা যায় যে, বন্ধ থাকা বিদ্যালয়ের আঙিনায় নিয়মিত মাদকের আড্ডা বসে। এসব আড্ডায় নানা ধরনের অসামাজিক কাজ হয়। শ্রেণিকক্ষের ভেতরে কেউ হয়তো ধূমপান বা গাঁজা সেবন করতে গিয়ে আগুনের সূত্রপাত ঘটেছে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকার কয়েকজন বাসিন্দা বলেন, বন্ধ থাকা বিদ্যালয়ের আঙিনায় নিয়মিত মাদকের আড্ডা বসে। এসব আড্ডায় নানা ধরনের অসামাজিক কাজ হয়। শ্রেণিকক্ষের ভেতরে কেউ হয়তো ধূমপান বা গাঁজা সেবন করতে গিয়ে আগুনের সূত্রপাত ঘটেছে। নান্দাইল ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. আবদুল মালেক এই কারণে অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে মত ব্যক্ত করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সুলতান উদ্দিন বলেন, কীভাবে আগুন লেগেছে, তা এখনই বলা সম্ভব নয়। তবে খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.