২৪ ঘন্টাই খবর

ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই বস্তিবাসীদের স্বপ্ন!

বিপ্লব শেখ :
আশুলিয়া থানার জামগড়া এলাকায় আব্বাসিয়া মার্কেট ও পাইনিওর  গার্মেন্টসে’র পিছনে ১৭ই’ মার্চ ২০২১’ইং বুধবার সকালে অগ্নিকাণ্ডে একটি বস্তির প্রায় দুই শতাধিক ঘর পুড়ে গেছে। পাশের দুটি দোকান সহ সাথে পুড়েছে আরো একটি সেমিপাকা বাড়ির ২৩’টি রুম । ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই বস্তিবাসীদের স্বপ্ন । তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সেমিপাকা বাড়ির ২৩’টি রুম বাড়িটির মালিক মৃত মোঃ মনির হোসেন মুন্সির স্ত্রী মোছাঃ ফরিদা বেগম আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন, তিনি বলেন, পুড়ে যাওয়া বস্তি এবং আমার বাড়ির ভাড়াটিয়াদের পরনের কাপড় ছাড়া আর কিছুই বের করতে পারেনি তাদের রুম থেকে, এসময় তিনি আরো বলেন, এই অগ্নিকাণ্ডে আমার প্রায় ১৫ থেকে ১৬ লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে, এবং পরিবারে কোন ছেলে মানুষ না থাকায় হতাশ হয়ে পড়েছেন তিনি। বস্তিবাসীরা জানায়, আনুমানিক সকাল ৯ টার দিকে বস্তির মালিক আলমগীর হোসেন ও মোঃ মনির হোসেনের বস্তির একটি ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর বাঁশ, কাঠ ও টিনের তৈরি পাশাপাশি ঘরগুলো একের পর এক আগুনে পুড়ে ওই এলাকা ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে। আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

উৎসুক জনতার ভিড়ে আগুন নেভাতে বেগ পেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। পরে পুলিশ তাদের ঘটনাস্থল থেকে কিছুটা দূরে সরিয়ে দেয়। একপর্যায়ে ফায়ার সার্ভিসের গাড়ির পানি শেষ হয়ে গেলে আগুন নির্বাপণের কাজে কিছুটা বিগ্ন ঘটে। পরে পাশের একটি গর্তে জমে থাকা পানি ব্যবহার করা হয় ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বস্তিবাসীরা প্রথমে বালতি ও কলসিতে পানি ভরে আগুন নেভানোর চেষ্টা করেন। এরপর যোগ দেয় ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট। প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিভাতে সক্ষম হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.