২৪ ঘন্টাই খবর

বিদ্যালয়ের পাঠদান কক্ষ যখন দোকান

ঝিনাইদহ সংবাদদাতা :
যেখানে ছাত্রছাত্রীদের জন্য পাঠদান কক্ষ আর সেখানেই রীতিমত চেয়ার টেবিল,বেঞ্চ সরিয়ে বানানো হয়েছে দোকান ঘর, এমনটি দেখা যায় ঝিনাইদহের শৈলকুপা উপজেলার অচিন্ত্যপুর মাধ্যমিক বিদ্যালয়ে।

সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর একটি কক্ষে আসবাবপত্র সরিয়ে দোকান ঘর বানানো হয়েছে। বেশ কিছুদিন ধরে এখানে ব্যবসা চালিয়ে যাচ্ছে অচিন্ত্যপুর গ্রামের রাশিদুল ইসলাম। গ্রামের লোকের অভিযোগ এই স্কুলের প্রধান শিক্ষক আহাম্মদ আলী এই পাঠদান কক্ষটি টাকার বিনিময়ে ভাড়া দিয়েছেন। কিভাবে পাঠদান কক্ষ ভাড়া দিলেন এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে।

অচিন্ত্যপুর গ্রামের বাসিন্দা গণি বলেন, বিদ্যালয় কক্ষে দোকান বসিয়ে ব্যবসা করা একদমই ঠিক না। প্রতিষ্ঠানে দোকান ঘর মেনে নেওয়া যায় না।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আহাম্মদ আলী বলেন, আমি দোকান ঘর ভাড়া দেইনি, রাশিদুল কিছুদিনের জন্য মালামাল নিয়ে ব্যবসা করছে তবে অচিরেই এখান থেকে দোকান উঠিয়ে দেওয়া হবে।

এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহাম্মেদ বলেন, কোন ক্রমেই পাঠদান কক্ষে দোকান ঘর বসিয়ে ব্যবসা পরিচালনা করা যাবে না, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.