২৪ ঘন্টাই খবর

গাজীপুরে চালের ট্রাক থেকে ২৪১ বোতল ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

মনির হোসেন জীবন : মাদক ব্যবসায়ীরা প্রতিনিয়ত মাদক পরিবহনে নিত্য নতুন ও অভিনব কৌশল অবলম্বন করে আসছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাদক পাচারের ট্রানজিট হিসেবে গাজীপুরকে ব্যবহার করছে মাদক ব্যবসায়ীরা। র‍্যাব এসকল মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে দীর্ঘদিন ধরে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় অদ্য ০৯/০৩/২০২১ ইং তারিখ ১২.৪৫ ঘটিকায় র‍্যাব-১, স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুরের একটি আভিযানিক দল গোপন বিশ্বস্ত সূত্রের মাধ্যমে জানতে পারেন যে, ফেন্সিডিলের একটি বড় চালান বগুড়া জেলা হতে গাজীপুরের দিকে আসিতেছে।
উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দল অত্র ক্যাম্পের লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে তাৎক্ষনিক গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন আনসার একাডেমী ৩নং গেইট এর অপর পাশে আদর্শনগর সিকদার মার্কেট সাকিনস্থ শহিদ সাইকেল স্টোর এর সামনে টাঙ্গাইল-ঢাকা মহাসড়কের উপর বিশেষ চেকপোষ্ট স্থাপন করে তল্লাশি অভিযান পরিচালনা করেন।
আভিযানিক দলটি সংগীয় ফোর্সের সহায়তায় আসামী ১। মোঃ মাসুদ রানা (৪০), পিতা-মৃত লোকমান হোসেন, মাতা-মৃত, আফরোজা বেগম, সাং-বোরপুর স্কুলপাড়া, থানা-সদর, জেলা-বগুড়া। ২। মোঃ রঞ্জু মিয়া (৩৮), পিতা- মৃত মোকসেদ আলী, মাতা-মোসাঃ রাবেয়া খাতুন, সাং- পুরান বগুড়া, থানা-সদর, জেলা-বগুড়াদ্বয়দের।
এবং তাদের দখল হইতে উদ্ধারকৃত সর্বমোট ২৪৩ (দুইশত তেতাল্লিশ) বোতল ফেন্সিডিল, নগদ ১,৯০০ (এক হাজার নয়শত) টাকা, ০১ (এক) টি ট্রাক এবং ০২(দুই) টি মোবাইল ফোনসহ উদ্ধার করা হয়। ধৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন ধরে তারা দেশের বিভিন্ন এলাকা থেকে মাদক বহন করে। পরে গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে মাদক কারবারীদের কাছে হস্তান্তর করে। তারা অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেন্সিডিল দেশে নিয়ে আসে।
আইনশৃংখলা বাহিনীর চোখ এড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে ফেন্সিডিল পৌছানোর জন্য পণ্যবাহী গাড়ী ব্যবহারের কৌশল অবলম্বন করে। ধৃত আসামীরা ভারতের বিভিন্ন চোরাইপথ দিয়ে ভারতীয় তৈরি আমদানি নিষিদ্ধ ফেন্সিডিল আনায়ন পূর্বক বিক্রয়ের উদ্দেশ্যে ফেন্সিডিল তাদের হেফাজতে রাখিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ১৪(গ)/৩৮ ধারায় অপরাধ করিয়াছে। উক্ত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave A Reply

Your email address will not be published.