২৪ ঘন্টাই খবর

কুষ্টিয়ায় ২ লাখ ২৫ হাজার সাগর বিড়ি আটক

রাসেল আহম্মেদ, কুষ্টিয়া নিউজ :
কুষ্টিয়ায় মূসক চালান বিহীন ও পুন: ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত দুই লাখ ২৫ হাজার শলাকা সাগর বিড়ির একটি চালান আটক করা হয়েছে। যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আওতাধীন কুষ্টিয়া ভ্যাট বিভাগের প্রিভেন্টিভ টিম এসব বিড়ি আটক করেন। রোববার (৭ মার্চ) এসব বিড়ি আটক করা হয়। যশোর ভ্যাট কমিশনার মো. জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করে আসছে বলে তথ্য ছিল। স্বয়ং বিড়ি কোম্পানির মালিক এ কাজের সঙ্গে জড়িত বলে গোপন সংবাদ ছিল। রোববার মূসক চালান বিহীন ও পুন: ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করা হবে বলে গোপন সংবাদ আসে। বিষয়টি কুষ্টিয়া ভ্যাট বিভাগীয় কর্মকর্তাকে জানানো হয়। এরই প্রেক্ষিতে কুষ্টিয়া সার্কেল-২ ভেড়ামারার রাজস্ব কর্মকর্তার নেতৃত্বে একটি প্রিভেন্টিভ টিম (নিবারক দল) ভেড়ামারা গোডাউন মোড় এলাকায় অবস্থান নেয়। পরে রাস্তার পাশ থেকে মালিক বিহীন ৫ বস্তা বিড়ি আটক করা হয়, যাতে দুই লাখ ২৫ হাজার শলাকা সাগর বিড়ি পাওয়া যায়।
এসব বিড়ির প্যাকেটে যে ব্যান্ডরোল ছিল, প্রাথমিক পরীক্ষায় তা পুনঃ ব্যবহৃত ব্যান্ডরোল বলে চিহ্নিত হয়। পরে এসব বিড়ি কুষ্টিয়া সার্কেল-২, ভেড়ামারা দপ্তরে নিয়ে এসে গোডাউনে জমা প্রদান করা হয়। প্রতিষ্ঠানের বিরুদ্ধে মূসক আইন অনুযায়ী মামলা করা হয়েছে। এই বিড়ির বাজার মূল্য এক লাখ ৬২ হাজার টাকা। যাতে রাজস্ব ফাঁকি ৭২ হাজার ৯০০ টাকা। উল্লেখ্য, এ প্রতিষ্ঠানের এর আগেও নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি কুষ্টিয়া সার্কেল-২ ভেড়ামারা জব্দ করা হয়েছিল। কমিশনার জানান, নিয়মিত মূসক আহরণের পাশাপাশি মূসক বিহীন, অবৈধ, নকল ব্যান্ডরোলযুক্ত সিগারেট, বিড়ি, জর্দা ও গুল জাতীয় সম্পূরক শুল্কযুক্ত পণ্যসহ সকল মূসক ফাঁকির বিরুদ্ধে ভ্যাট সার্কেল-২ ভেড়ামারা, কুষ্টিয়া নিবারক দল সর্বদা কঠোর অবস্থানে রয়েছে এবং অভিযান অব্যাহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.