২৪ ঘন্টাই খবর

আইনি লড়াইয়ে জিতলো গোবিন্দগঞ্জের কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৩ নং কামারদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে -২০১৬ সালের ৩১ অক্টোবর চেয়ারম্যান পদে মোটর-সাইকেল প্রতীক নিয়ে জয়লাভ করেন মোঃ তৌফিকুল ইসলাম।
নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে ভোট কার-চুপিসহ বিভিন্ন অভিযোগ আনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ শরিফুল ইসলাম রতন।তার অভিযোগের ভিত্তিতে তৌফিক বিজয়ী হলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপণ জারী না করায় তৌফিককে শপথ থেকে বিরত রাখে জেলা প্রশাসক।
প্রজ্ঞাপণ ও তাকে শপথ না করানোতে ২০১৭ সালে তৌফিকুল ইসলাম হাইকোর্টে রিট দায়ের করেন।ওই রিটের শুনানি নিয়ে ২০১৭ সালের ২৯ অক্টোবর তৌফিকুল ইসলামের নামে গেজেট প্রকাশ ও তার শপথের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করে রায় দেন মহামান্য হাইকোর্ট।
পরে সেই রায়ের বিরুদ্ধে আপিলে আবেদন করেন তৌফিকুল ইসলামের প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ শরীফুল ইসলাম। কিন্তু আপিল বিভাগ তার আবেদনটি খারিজ করে দেন। ফলে হাইকোর্টের রায় বহাল থেকে যায়। এদিকে ২০১৮ সালের ৩রা জুলাই নির্বাচন কমিশন তৌফিকুল ইসলামকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করে এবং গাইবান্ধার জেলা প্রশাসককে শপথ পড়াতে নির্দেশ দেন। এরপর ২০২০ সালের ২৫০নং রিট কনটেপ্ট, নির্বাচন কমিশন ও হাইকোর্টের নির্দেশনার ভিত্তিতে আগামীকাল মঙ্গলবার (০৯ই মার্চ) বিকাল ০৪ ঘটিকায় তৌসিফকে শপথ পাঠ করাবেন গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন।
রবিবার (০৭-মার্চ) গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন স্বাক্ষরিত এক স্বারক থেকে তৌফিক’কে শপথ পাঠ করানোর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
আরও বলা হয়েছে যে,”শপথ গ্রহণের দিন থেকে আগামী ০৫ বছর অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর দায়িত্ব পালন করবেন তৌফিক।

Leave A Reply

Your email address will not be published.