২৪ ঘন্টাই খবর

ইসির আদেশে দেওয়ানগঞ্জ পৌরনির্বাচন স্থগিত

দেওয়ানগঞ্জ সংবাদদাতা :
জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গতকাল শুক্রবার পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ পৌরসভার নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পৌর নির্বাচনের সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়।
জানা গেছে আ’লীগ থেকে দলীয় মনোনয়ন চেয়ে এ পৌরসভা থেকে ৮জন প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। গত ৩০ জানুয়ারী বিশিষ্ট ব্যবসায়ী, ্উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ইস্তিয়াক হোসেন দিদারের স্ত্রী উপজেলা আ’লীগের সদস্য ফারিন হোসেনকে আ’লীগের দলীয় মনোনয়ন দিয়ে নৌকা প্রতীকে নির্বাচনের অনুমতি দেন দলটির উর্দ্ধতন কর্তৃপক্ষ। সে মতে তিনি ২ ফেব্রুয়ারী পৌরনির্বাচনী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে মনোনয়ন পত্র জমা দেন। আ’লীগ থেকে দলীয় মনোনয়ন না পাওয়ায় ৪জন বিদ্রোহী প্রার্থীও স্বতন্ত্রের ব্যানারে মনোনয়নপত্র জমা দেন। ৪ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ে আ’লীদের দলীয় প্রার্থী ফারিন হোসেনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। এর প্রেক্ষিতে ফারিন হোসেন দিদার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর আপিল করলে জেলা প্রশাসক পৌরনির্বাচনী রিটার্নিং অফিসারের মনোনয়নপত্র বাতিলাদেশ বহাল রাখেন।
ফারিন হোসেন মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলে হাইকোর্টের একটি ব্যঞ্চ তার মনোনয়ন বাতিলাদেশ প্রত্যাহার পূর্বক মনোনয়ন বহালের রায় ঘোষণা করেন এবং ফারিন হোসেনকে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্যে উপজেলা রিটার্নিং অফিসারকে নির্দেশ দেন। তারপর থেকে ফারিন হোসেন নৌকা প্রতীকে নির্বাচনের মাঠে নামেন। প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পাড় করেন। এর মধ্যে আ’লীগের অন্যতম প্রধান বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ দলীয় স্বার্থে নির্বাচন থেকে সড়ে দাঁড়ান এবং নৌকার বিজয় প্রত্যাশায় ফারিন হোসেনের পক্ষে সমর্থন দিয়ে প্রচারনা চালান।
আগামী ২৮ ফেব্রুয়ারী এ পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন। শুক্রবার নির্বাচন কমিশন এ পৌরসভা নির্বাচন স্থগিতাদেশ জারি করেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বলবত থাকবে বলে জানানো হয়।
জেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা নির্বাচন কমিশন থেকে দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত রাখার নির্দেশ ক্রমে নির্বাচন স্থগিত করা হয়েছে।
পৌর নির্বাচনে রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, নির্বাচন কমিশনের নির্দেশক্রমে নির্বাচন অনিদিষ্ট সময়ের জন্যে স্থগিত করা হয়েছে। সে প্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পৌরনির্বাচনের সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.