২৪ ঘন্টাই খবর

জনগনের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে বেশি বেশি তথ্য প্রয়োজন – এস পি বিপ্লব সরকার

রংপুর  ব্যুরো প্রধানঃ

পুলিশ জনগণ পরষ্পর বন্ধু, বর্তমান পুলিশ নারী বান্ধব, শিশু বান্ধব, জনবান্ধব পুলিশ। জনগনের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে বেশি বেশি তথ্য প্রয়োজন। আমরা যতো বেশী তথ্য পাবো ততোধিক সমৃদ্ধ হবো। পীরগাছা থানার প্রতিটি এলাকায় বিট পুলিশিং কার্যক্রম আরও শক্তিশালী করতে হবে। বিট অফিসার বিট এলাকায় সামাজিক নেতা, তিনি জনগণকে সাথে নিয়ে আন্তরিক প্রচেষ্টায় যাবতীয় কুকর্মের বিষবাষ্প বন্ধ করতে হবে ।

১৭ ফেব্রুয়ারী ২০২১ খ্রিঃ (বুধবার) পীরগাছা থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা বেলা ১১.০০ ঘটিকার সময় অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত হয়। পীরগাছা থানার অফিসার ইনচার্জ, জনাব মোঃ আজিজুল ইসলাম, এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, বিপ্লব কুমার সরকার বিপিএম (বার)  পিপিএম।

এসময় থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় পুলিশ সুপার, রংপুর মহোদয় বলেন, বিটপুলিশিং একটি জনকল্যাণমূলক জবাবদিহি প্লাটফর্ম। কাজের স্বচ্ছতা বজায় রেখে সাধারণ মানুষের কষ্ট লাঘব করে ন্যায় বিচার নিশ্চিত করতে এই বিট পুলিশিং কার্যক্রম। পীরগাছা থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার,জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন। তিনি আরও বলেন থানা হবে মানুষের সেবার কেন্দ্র, একজন মানুষ নিরুপায় হয়েই থানায় যায়। হয়তো তার সব সমস্যার সমাধান নাও দিতে পারেন, কিন্তু তার কথাগুলো মনোযোগ দিয়ে শুনুন, কী করতে হবে বুঝিয়ে বলুন, তার সঙ্গে ভালো ব্যবহার করুন। থানায় এসে হাসিমুখে মানুষ যেন কাঙ্ক্ষিত সেবা পায়, এই প্রয়াস যেন অব্যাহত থাকে। থানায় এসে মানুষ যদি ভালো ব্যবহার পায়, পুলিশের প্রতি মানুষ সন্তুষ্ট থাকবে। এতে পুলিশের ওপর মানুষের বিশ্বাস ও আস্থায় জায়গা আরও বাড়বে।

পীরগাছা থানার পীরগাছা থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় পুলিশ সুপার মহোদয় আরো বলেন, রংপুর জেলা পুলিশকে জনবান্ধব, আধুনিক ও যুগোপযোগী বাহিনীতে পরিণত করার লক্ষ্যে সর্বচ্চ মনোভাব নিয়ে কাজ করতে হবে। আইন সবার জন্য সমান। শুধু সাধারণ মানুষই নয়, পুলিশও অপরাধ করলে কোনো ছাড় নেই। অপরাধ প্রমাণিত হলে শাস্তি পেতেই হবে। তখন অপরাধীর পরিচয় শুধু অপরাধী, অন্য কিছু নয়।

পীরগাছা থানার অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় পুলিশ সুপার, মহোদয় বলেন পুলিশ সম্পর্কে মানুষের নেতিবাচক ধারণা দূর করে জনতার পুলিশ হতে হবে। পেশাদারিত্বের জায়গা থেকে আন্তরিকতার সাথে জনগণকে প্রত্যাশিত সেবা দেয়াই পুলিশের কাজ। দেশের চলমান উন্নয়নকে এগিয়ে নিতে  বিট পুলিশিংসহ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার,জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেফতার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সাধারণ মানুষের সেবা প্রদানে দায়িত্ববান হওয়ার নির্দেশ দেন।

পীরগাছা থানার আয়োজনে অপরাধ সভায় আরো উপস্থিত ছিলেন জনাব মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রংপুর, জনাব মোঃ আরমান হোসেন, পিপিএম, সহকারী পুলিশ সুপার, (সি-সার্কেল) রংপুর এবং পীরগাছা থানার পুলিশ পরিদর্শক তদন্ত/এসআই ও এএসআইগণ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.