২৪ ঘন্টাই খবর

মরুভূমিতে পথ হারিয়ে মারা গেলো একই পরিবারের ৮ সদস্য

লিবিয়ার মরুভূমিতে পথ হারিয়ে একটি সুদানি পরিবারের আট সদস্যের করুণ মৃত্যু হয়েছে। মৃত্যুর আগে পরিবারের কোনো এক সদস্য স্বজনের উদ্দেশে একটি চিঠি লিখে গিয়েছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে মর্মান্তিকভাবে মারা যাওয়া পরিবারের সদস্যদের ছবি ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, তাদের গাড়ির আশেপাশে মৃতদেহগুলো ছড়িয়ে ছিটিয়ে আছে। বালির স্তুপ পড়ে কয়েকটি মৃতদেহ অর্ধেক সমাহিত অবস্থায় রয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সুদান থেকে ওই পরিবারটির আট সদস্যসহ ২১ জন লিবিয়া যাচ্ছিল। তাদের গাড়িটি লিবিয়ার কুফরা শহর থেকে ৪০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের একটি মরুভূমিতে পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে তিন নারী ও পাঁচ পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অন্যদের ভাগ্যে কী ঘটেছে তা জানা যায়নি।

লিবিয়ার পুলিশ এ ঘটনায় তদন্ত শুরু করলে দেখতে পায়, পরিবারটি সুদানের এল ফাশের শহর থেকে লিবিয়ার কুফরা শহরের দিকে গত অগাস্টে রওনা দেয়। ছয় মাস পর চলতি সপ্তাহের প্রথম দিকে তাদের মৃতদেহের সন্ধান পাওয়া যায়। মৃতদেহের আশপাশ থেকে পরিবারের সদস্যদের হাতে লেখা একটি চিঠি উদ্ধার করা হয়েছে।

ওই চিঠিতে লেখা ছিল, ‘যিনিই আমার এ চিঠিটি পাবেন, তাকে জানাচ্ছি– এটা আমার ভাইয়ের টেলিফোন নাম্বার। ঈশ্বরের ওপর আমি তোমাকে সোপর্দ করলাম। আমি মাকে তোমার কাছে আনতে পারলাম না। আমাকে ক্ষমা কর।’

Leave A Reply

Your email address will not be published.