২৪ ঘন্টাই খবর

গাজীপুরে মাদক কারবারির ট্রাকের চাপায় নিহত র‍্যাব সদস্য

বিশেষ প্রতিনিধি, গাজীপুরঃ গাজীপুরে মাদক বহনকারি ট্রাক ধাওয়া দিতে গিয়ে মাদক ট্রাকের চাপায় মো: ইদ্রিস মোল্লা (২৮) নামে র‌্যাবের এক সদস্য নিহত হয়েছে। নিহত র‌্যাব সদস্য মানিকগঞ্জ জেলার ঘিওর থানাধীন কেল্লাই গ্রামের ইমান মোল্লার ছেলে। গতকাল রোববার সকাল সাড়ে ৬ঘটিকার সময় গাজীপুরের ভালুকা এলাকায় কোকাকোলা ফ্যাক্টরির কাছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই ঘটনা ঘটে।

এঘটনার বিষয়ে র‌্যাব-১-এর অধিনায়ক লে, কর্ণেল মো: মুনির হাসান বলেন, গোপন সূত্রে রোববার ভোর সাড়ে ৫টার দিকে র‌্যাব জানতে পারে গাজীপুর মহানগরীর টঙ্গী থেকে ৩০ কেজি গাঁজা নিয়ে একটি মাদকের চালান গাজীপুরের মাওনা হয়ে ময়মনসিংহ যাচ্ছে। এঘটনায় দ্রুত র‌্যাব-১-এর আভিযানিক দল পোড়াবাড়ী ক্যাম্পের সামনে চেকপোস্ট বসায়। এসময় রোববার সকাল সাড়ে ৬টার দিকে একটি ট্রাক সন্দেহজনক মনে হলে চেকপোস্টে থামার জন্য সংকেত দিলেও ট্রাকটি সংকেত অমান্য করে চলে যায়। পরে র‌্যাব সদস্য (কনস্টেবল) মো: ইদ্রিস মোল্লা ও সিনিয়র ডিএডি মো: গোলাম মোস্তফা মোটরসাইকেল নিয়ে ট্রাকের পিছনে ধাওয়া করে। ট্রাকটি বাঘের বাজার এলাকায় পৌঁছালে চলন্ত অবস্থায় মোটরসাইকেলের সামনে এক বস্তা গাঁজা রাস্তার উপরে ফেলে ধাওয়ারত র‌্যাব সদস্যদের হত্যার চেষ্টা করে। মোটরসাইকেলের পিছনের ডিএডি মো: গোলাম মোস্তফা রাস্তা থেকে গাঁজা সংগ্রহ করে ওই জায়গায় অবস্থান করতে থাকেন। কনস্টেবল মো: ইদ্রিস মোল্লা একাই ট্রাকের পিছনে অনুসরণ করেন এবং তার পিছনে র‌্যাবের একটি মাইক্রোবাস অনুসরণ করতে থাকে। মোটরসাইকেল নিয়ে মো: ইদিস মোল্লা গাজীপুর পার হয়ে ভালুকার দিকে কোকাকোলা ফ্যাক্টরির বিপরীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাকটির গতিরোধ করে। একপর্যায়ে মাদক বহনকারি ট্রাকচালক র‌্যাব সদস্য মো: ইদিস মোল্লাকে ট্রাক চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই কনস্টেবল মো: ইদ্রিস মোল্লা মারা যান। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায়। পরে ধাওয়া দিয়ে ট্রাকটি ময়মনসিংহের সিডস্টোর এলাকা থেকে আটক করা হয়। ট্রাকটির ড্রাইভার ও হেলপার পালিয়ে গেছে। এই ঘটনায় ভালুকা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মাদক বহনকারি ট্রাকটির ড্রাইভার ও হেলপারকে আটকে অভিযান চলমান রয়েছে।

র‍্যাব জানায়, নিহত র‍্যাব কনস্টেবল মো: ইদিস মোল্লা ১৯৯২ সালের ২৬ জুন মানিকগঞ্জ জেলার ঘিওর থানাধীন কেল্লাই গ্রামে জন্ম গ্রহণ করে। ২০১১ সালের ২২ ডিসেম্বর বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করে (চাকরি কাল ৯ বছর এক মাস ২২ দিন )। পরে ২০১৯ সালের ৩০ মে বাংলাদেশ পুলিশ বাহিনী থেকে প্রেষণে র‌্যাবে যোগেদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। র‌্যাবের পক্ষ থেকে নিহত মো: ইদ্রিস মোল্লার স্ত্রীকে এক লাখ টাকা তার বাবাকে পঞ্চাশ হাজার টাকা দেয়া হয়েছে।

র‌্যাব জানায়, এর আগেও বিভিন্ন অভিযান চলাকালীন র‌্যাবের ২৭ জন সদস্য শহীদ হয়েছেন। অভিযানের সময় ২২ জন সদস্য গুলিবিদ্ধ হন। এ ছাড়া অভিযানের সময় গুরুতর আহত হয়েছেন পাঁচ শতাধিক র‌্যাব সদস্য।

Leave A Reply

Your email address will not be published.