২৪ ঘন্টাই খবর

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের বাধা; লাঞ্চনার স্বীকার

স্টাফ রিপোর্টার :
পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা বাধার সন্মুখীন এবং লাঞ্চিত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১.৩০ মিনিটে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন নিগুয়ারী ইউনিয়নের চামুর্থা গ্রামে সংবাদ সংগ্রহ করতে গেলে হামিদুল্লাহ সহ কয়েকজন সন্ত্রাসী সাংবাদিকদের পথরোধ করে দাড়ায় এবং তাদের লাঞ্চিত করে। এ সময় তাদের মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা সহ বিভিন্ন হুমকি দেওয়া হয়।
স্থানীয়রা অভিযোগ করেন, বিগত কয়েক বছর যাবৎ মৃত আব্দুল বাতেনের ছেলে হামিদুল্লাহ বসতবাড়ির পাশে পোল্টির ফার্মে প্রায় ১২,০০০ হাজার মুরগি পালন করছেন। মুরগির বিষাক্ত গন্ধে আশেপাশের পরিবেশ দূর্গন্ধময় হয়ে উঠেছে। এছাড়াও মুরগির বর্জে নষ্ট হচ্ছে ক্ষেতের ফসল। এ ব্যাপারে তাদের সাথে কয়েকবার কথা বলেও কোন উপকার হয়নি।
স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে একদল সাংবাদিক সংবাদ সংগ্রহ করার সময় তাদের বাধার সন্মুখীন হন। তারা সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মোবাইল ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করে। তারা এক পর্যায়ে গায়ে হাত তুলতে উদ্যত হয়। এ সময় হামিদুল্লাহ বলেন, তোরা কিসের সাংবাদিক, আমার কি করতে পারবি দেখা যাবে। এছাড়াও আরো অকথ্য ভাষায় গালাগালি দেয়। তাদের ভয়ে স্থানীয়রা এগিয়ে আসার সাহস পায়নি।
এ সময় সাংবাদিকরা ৯৯৯ ফোন করে পুলিশির সহযোগিতা চাইলে পুলিশ ঘটনাস্থলে দ্রুত ফোর্স পাঠায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে পৌছে আমাদের নিরাপদে যাওয়ার ব্যবস্থা করে দেয়। এ ব্যাপারে অভিযুক্তদের বিরুদ্ধে পাগলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তারা, আসামিদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.