২৪ ঘন্টাই খবর

মালদ্বীপে ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ড পেলেন কুষ্টিয়ার সন্তান আশরাফউদ্দিন নজু

কুষ্টিয়া প্রতিনিধিঃ
ব্যবসা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় মালদ্বীপ ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন কুষ্টিয়ার কৃতিসন্তান আন্তর্জাতিক শিশু সংগঠক ও দি কুষ্টিয়া চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি আশরাফউদ্দিন নজু।
গত শনিবার (২৩ অক্টোবর) মালদ্বীপের ন্যাশনাল আর্ট গ্যালারিতে পিস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে আশরাফউদ্দিন নজু’র হাতে এই পদক তুলে দেন দেশটির সংস্কৃতি, শিল্প ও ঐতিহ্য বিষয়ক মন্ত্রী মোহাম্মদ আকরাম। এছাড়া অন্যান্য ইভেন্টের মধ্যে সঙ্গীতে বিশেষ অবদানের জন্য শিল্পী শাওন চৌধুরী, সমাজসেবায় আরিফুল ইসলাম জিয়া ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি, শিক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিওলজি বিভাগের চেয়ারম্যান ডক্টর হামিদা খানম, প্রতিবন্ধী ও সমাজসেবায় নার্গিস, মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য বীরমুক্তিযোদ্ধা অলিউর রহমান ও বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি মো: হাফিজুর রহমান, চিকিৎসাসেবায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজের প্রফেসর ড. রতন চন্দ্র সাহা, টেক্সটাইল শিল্পে আব্দুল্লাহেল বাবলু, হাউজিং সেক্টরে নতুনধারা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ সাদিউজ্জামান, বেস্ট অর্গানাইজার ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটসের সাধারণ সম্পাদক মো: স্বপন মিয়া, ব্যবসা ও সমাজসেবায় মো: শামসুল আলম ও মোহাম্মদ দেলোয়ার হোসেনের হাতে এই পদক তুলে দেন তিনি।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ডিরেক্টর অব ইন্ডিয়ান আর্ট কালচারার (বাই আইসিসিআর) হাইকমিশনার ড. সায়দা তারভির নাসরিন। অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান পরবর্তী প্রদর্শনীতে ৩০টি দেশের শিল্পীদের ৯০টি পেইন্টিং গ্যালারিতে প্রদর্শিত হয়।
উল্লেখ্য যে, আশরাফউদ্দিন নজু কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমীর পরপর দুইবার নির্বাচিত সহ-সভাপতি, কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রুপের নির্বাচিত সহ-সভাপতি, স্বেচ্ছাসেবী সংগঠন দিশাবের সভাপতি ও জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের গুরুত্বপূর্ণ পদে সুনামের সহিত দায়িত্ব পালন করে চলেছেন।

Leave A Reply

Your email address will not be published.