২৪ ঘন্টাই খবর

গাজীপুরে জাতীয় শ্রমিকলীগের কমিটি নিয়ে চলছে অনিয়ম

মোঃ এনামুল হক গাজীপুর :
দুনিয়ার মজদুর এক হও বাংলার মেহনতি মানুষ এক হও এই স্লোগানকে সামনে রেখে জাতীয় শ্রমিক লীগের  গাজীপুর জেলা কার্যালয় ১২অক্টোবর ২০২১ ইং রোজ মঙ্গলবার বিকাল ৫ ঘটিকার সময় জাতীয় শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  হয়েছে ।
জনাব আব্দুর রাজ্জাক যুগ্মসাধারণ সম্পাদক গাজীপুর জেলা জাতীয় শ্রমিক লীগ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন জনাব আতিকুর রহমান আতিক  ,জাতীয় শ্রমিকলীগ গাজীপুর জেলা ।
 জাতীয় শ্রমিক লীগের গাজীপুর জেলা শাখার প্রধান কার্যালয়ে জনাব মো: আতিকুর রহমান আতিক  তিনি বলেন , জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা ছাড়া এবং জেলা শ্রমিক লীগের  বর্ধিত সভা ছাড়া ৭অক্টোবর ২০২১ইং তারিখে জাতীয় শ্রমিক লীগের সদর উপজেলা আহ্বায়ক কমিটি করা হয়েছিল এবং ১১ অক্টোবর ২০২১ইং জাতীয় শ্রমিক লীগের শ্রীপুর উপজেলা শাখার  আহ্বায়ক কমিটি করা হয়েছিল ওই  দুই উপজেলার আহবায়ক  কমিটি  কোন সাংগঠনিক  গঠনতন্ত্র নিয়ম অনুযায়ী না  হওয়াতে  একক অবৈধ পকেট কমিটি জেলা কমিটির সকল নেতৃবৃন্দের  আলোচনা  সাপেক্ষে আহ্বায়ক কমিটি  অবৈধ বলে   ঘোষিত হয়েছে।
এ বিষয়ে জাতীয় শ্রমিক লীগের গাজীপুর জেলার ভারপ্রাপ্ত সভাপতি, জনাব আলহাজ্ব খলিলুর রহমান ,তিনি সাংবাদিকদের বলেন ০৭ অক্টোবর ২০২১ইং এবং ১১ অক্টোবর ২০২১ইং গাজীপুর সদর উপজেলার ও শ্রীপুর উপজেলা শাখার জাতীয় শ্রমিক লীগের ,আহবায়ক কমিটির কোন সাংগঠনিক ,গঠনতন্ত্র নিয়ম অনুযায়ী না হওয়ায় একক অবৈধ পকেট কমিটি জেলা কমিটির পক্ষ থেকে ওই কমিটি অবৈধ অবাঞ্চিত কমিটি বলে  ঘোষণা হয়।
 জতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির বিপ্লবী সাধারণ সম্পাদক জনাব, আলহাজ্ব কে ,এম আযম খসরু প্রেস  বিজ্ঞপ্তি, ২৫ ফেব্রুয়ারি ২০২১ইং   জাতীয় শ্রমিক লীগের ,গঠনতন্ত্র অনুযায়ী গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল কমিটি গঠন করা হবে ,কোনো প্রকারেই পকেট কমিটি করা যাবে না  ।
জাতীয় শ্রমিক লীগের  প্রেস বিজ্ঞপ্তি, বার্তা প্রেরক ,এ  টি এম ফজলুল হক তিনি জানিয়েছেন গত ১৬ই জুন ২০২১ইং কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সম্মেলন ব্যতীত জাতীয় শ্রমিক লীগের যে কোন প্রকার কমিটি গঠন অবৈধ ।
 ১২ অক্টোবর ২০২১ইং জাতীয় শ্রমিক লীগের গাজীপুর জেলা সভাপতি ,সাধারণ সম্পাদক বরাবর অনুলিপি প্রকাশ করেন ,জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটি ভারপ্রাপ্ত সম্মানিত সভাপতি ,জনাব বীর মুক্তিযোদ্ধা  নুর   আলম মান্নান, জাতীয় শ্রমিক লীগের গত ২রা জানুয়ারি ২০২১ইং ও ২৫ ফেব্রুয়ারি ২০২১ইং তারিখে জাতীয় শ্রমিক লীগের ,কার্যকরী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী  সম্মেলন ছাড়া কোন শাখার কমিটি গঠন অনুমোদন, সংযোজন-বিয়োজন করার কোন সুযোগ  নাই ।
এ সময় বক্তব্য রাখেন,
 গাজীপুর জেলা জাতীয় শ্রমিক লীগ সহ-সভাপতি, খন্দকার কফিলউদ্দিন। যুগ্মসাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরু। সহ যুগ্মসাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ,দপ্তর সম্পাদক জনাব মোহাম্মদ  তমিজ উদ্দিন ,এসময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের গাজীপুর জেলা শাখার শিক্ষা সাহিত্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ,জাতীয় শ্রমিক লীগের শ্রীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রার্থী, জনাব শেখ  জহিরুল ইসলাম জহির বি এ ।জাতীয় শ্রমিক লীগের  গাজীপুর জেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদিকা সৌরভী আক্তার শিখা ।
এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা ,কালিয়াকৈর উপজেলা , শ্রীপুর উপজেলা, জাতীয় শ্রমিক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

Leave A Reply

Your email address will not be published.