২৪ ঘন্টাই খবর

নরসিংদী পৌর এলাকায় আইন-শৃংখলার ব্যাপক অবনতি  ।

নরসিংদী পৌর এলাকায় আইন-শৃংখলার ব্যাপক অবনতি

বোরহান উদ্দিন    নরসিংদী প্রতিনিধি : সম্প্রতি নরসিংদী পৌর শহরে আইন-শৃংখলার ব্যাপক অবনতি হচ্ছে বেড়েছে চুরি ডাকাতি ছিনতাই খুনের মতো ঘটনা । সম্প্রতি নরসিংদী হোসেন বাজার এলাকায় প্রকাশ্য দিবালোকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করেছে ইসলাম মিয়া (৫৫) নামের এক মাদক ব্যবসায়ীকে জানা যায় মাদক ব্যবসা নিয়ে দ্বন্দ্বে এ হত্যাকাণ্ড ঘটেছে ৯ জন আসামীকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছেন নরসিংদী সদর থানা পুলিশ।

 

গত ১৫ জুলাই রাতে ডাকাতের হাতে নিঃসঙ্গ ভাবে খুন হয় নাগরিয়াকান্দির আরিফ নামের এক ব্যবসায়ী, ১৬ জুলাই রাতে চৌয়ালা এলাকায় মোদির দোকানে দুর্ধর্ষ ডাকাতি হয়, ডাকাতরা কুপিয়ে আহত করে সানি নামে দোকানের এক কর্মচারী কে গত মে মাসে রজনীগন্ধা চত্বর এলাকায় সবুজ নামে এক প্রবাসীর কাছ থেকে দুইটি মোবাইল ফোন ও নগদ ১৫ হাজার টাকা নিয়ে যায় ছিনতাই কারিরা ।

 

এবং মে মাসের শেষের দিকে লক্ষী পুরার নাসিরকে বাসস্ট্যান্ডে এলাকা থেকে অটোরিকশা থেকে জোর করে ধরে নিয়ে ইউএনসি এলাকায় তার কাছ থেকে একটি মোবাইল ফোন বিকাশে ১০ হাজার টাকা এনে আত্মসাৎ করে । এবং নাসির কে বেদম মারপিট করে , এবং নরসিংদী আরশি নগরে হয়েছে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং একাধিক ককটেল বিস্ফোরণ পাশাপাশি নরসিংদীতে বেড়েছে ছিনতাই ও মাদক ব্যবসা এর মূল কারণ হিসেবে জানিয়েছেন একাদি পৌর নাগরিক রাজনৈতিক প্রতিযোগিতা ও প্রশাসনের ব্যাপক রদবদল ।

 

নরসিংদী জেলা তাঁতী লীগের নেতা জয়নাল মিয়া জানান বর্তমানে নরসিংদী জেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগ ২/৩ ভাগে বিভক্ত প্রত্যেক গ্রুপে রয়েছে একাধি দুষ্টু লোক । । বিএনপি নেতা আলমগীর জানান নরসিংদী জেলা পুলিশের ব্যাপক রদবদল হয়েছে নতুন অফিসার এসেছে তারা অনেকেই নরসিংদী সম্বন্ধে জানে না তাই নরসিংদীতে চুরি ছিনতাই ডাকাতি এবং খুনের মতো ঘটনা ঘটছে পাশাপাশি বেড়েছে মাদক ব্যবসা।

 

নরসিংদীর সুযোগ্য পুলিশ সুপার একজন সৎ ও আদর্শবান ব্যক্তি অচিরেই তার নেতৃত্বে নরসিংদীতে সকল অপকর্ম বন্ধ হবে। প্রবীণ আওয়ামী লীগ নেতা ইউনুস মিয়া জানান নরসিংদী একটি ঐতিহ্যবাহী শহর এই শহরে মেয়র লোকমান হোসেন ও কামরুজ্জামান ব্যাপক উন্নয়ন করেছে পাশাপাশি খুনের শহর হিসেবে পরিচিত লাভ করেছে এর মূল কারণ মাদক ও অস্ত্র ব্যবসা

এই নরসিংদী শহরে জন্ম হয়েছিল

 

ইমান আলীর মত কুখ্যাত মাদক ব্যবসায়ী , জন্ম হয়ে ছিল

অস্ত্র ব্যবসায়ী মিঠুন তারা উভয়েয়

ক্রসফায়ারে নিহত হয়েছে । এখন মাদক ব্যবসায়ী ইমান আলীর সাঙ্গ-পাঙ্গরা এলাকায় চুরি-ডাকাতি-ছিনতাই করছে বলে জানিয়েছেন একাদি পৌর নাগরিক । বিভিন্ন সভা সমাবেশে বিট পুলিশিং কার্যক্রমে পুলিশ সুপার বিভিন্ন পুলিশ অফিসাররা বলেছেন সন্ত্রাস মাদকের বিরুদ্ধে প্রশাসন জিরো টলারেন্স।

 

নরসিংদী বাসী আশা করছেন পুলিশ সুপার মহোদয়ের সুযোগ্য নেতৃত্বে নরসিংদী সন্ত্রাস মাদক চাঁদাবাজ চোর-ডাকাত ছিনতাইকারী মুক্ত হবে । এবং নিরাপদে মানুষ এ

 

শহরে বসবাস করবে । অপরদিকে নরসিংদীর নবনির্বাচিত পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ কিন্তু তিনিও সন্ত্রাস দমন ও মাদক নির্মূলে ব্যর্থ হয়েছে, নরসিংদীর পৌর নাগরিকবৃন্দ মেয়র মহোদয়ের নেতৃত্বে নরসিংদী পৌরসভায় মাদক সন্ত্রাস চাঁদাবাজি ছিনতাই মুক্ত চান।

 

এ ব্যাপারে নরসিংদী পৌরসভার প্যানেল মেয়র ১ নং ওয়ার্ডের কাউন্সিলর খন্দকার পারভেজ জানান করোণা প্রাদুর্ভাবে মানুষ কর্মহীন ছিল আমরা জনগণের খাবার দিতে ব্যস্ত ছিলাম , এবং লকডাউন মারার জন্য কাজ করেছি এখন আইন-শৃংখলার ভালো রাখার জন্য কাজ করব ।

 

 

Leave A Reply

Your email address will not be published.